ABOUT NETAJI SUBHAS CHANDRA BOSE PAPERS IN Bengali

NETAJI SUBHAS CHANDRA BOSE


        INDIA  ও WEST BENGAL এর সরকার এক নতুন ভাবে রাজনীতি শুরু হয়েছে । সেটা হল Netaji Subhas Chandra Bosh কে নিয়ে । আর সব থেকে মজার কথা যে, যখন কোন দল আনেক দিন সরকারে থাকার পর, যখন  সরকারে পালা বদল হয় তখন, যে রজনৈতিক দল আগে সরকারে ছিল তার যত রকম কু কর্ম করে তার সব কটা টেনে বের করে আনে। আর যদি না থাকে তবে আবিস্কার করে বার করবেই এই রাজনীতি বিদরা । একটা বিঞ্জান আবিস্কার করতে যা সময় লাগে তার ১০০ কোটি ভগের ১ভাগ সময় এদের লাগেনা এগুলি আবিস্কার করতে । তবে আমি বলছিনা যে আমাদের নেতারা সৎ..... এর এত ভালো যে এদের কোন কিছু আবিস্কার করার দরকার নেই কারণ এদের এতো ভালো ভালো কাজ করে রেখেছে যে, তাদের কর্ম গুলো কে জন-সধারনের সামনে আনলে এরা ভোট তো দূরের কথা তাদের কে ভোট দিতে দিবেনা।  এতে আমার বিন্দু মাত্র সন্দহ! নেই । 
        Netaji Subhas Chandra Bosh এর মৃত্মু এক রহস্য জনক..................।। কিন্তু এটাকে নিয়ে রাজনীতি করছে বর্তমানে INDIA তে  BJP সরকার আর পশ্চিম বাংলায় TMC সরকার । আমি এটা বলতে চাইনা যে আমি Netaji Subhas Chandra Bosh কে ভালোবাসিনা । আমি এটাও বলছিনা যে আমি Netaji Subhas Chandra Bosh এর ইতিহাস টাকে জানতে চাইনা............ । 
             আমি শুধু এই টুকু বলতে চাই যে , আপনি বা আমি নেতাজির সম্পর্কের যা তথ্য পাব বা জানব তার দোষ বা গুন  কোন একটা সরকারকে দেবনা । এর মধ্যে আনেক রাজ লুকিয়ে আছে । তা কখন কোন সরকার আমাদের কে জানাবেনা কারন এটা জানালে ওদের রাজনীতি করার কায়দাটা সবার সমনে চলে আসবে। তখন এই ধরনের আর কোন ঘটনা করতে পারবেনা। 
              তাছাড়া বর্তমাণে যে সরকার আছে সে একদম ধোয়া তুলসির পাতা নয় । তারও আনেক কাণ্ড কারখানা আছে। যেদিন সেখানে অন্য পাটির সরকার আসবে সেদিন খুলবে রাজ। আর যদি বর্তমানে কিছু করে যায় যা করণীও তার চেয়ে বেশি তারপর যদি কেউ কনো দিন আঙ্গুল তুললে সেটা আর বিশ্বাস যোগ্য হবেনা।